Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Aries (21 Mar - 20 Apr) : Employee     মেষ (২১ মার্চ - ২০ এপ্রিল) : কর্মচারী  

A job interview with a prospective Aries employee, if he's a typical ram, might run something like this:

Employer: I see from your resume and references that you've been with six different firms in the past two years, Mr. Bootsikaris.

Aries: Call me Charlie, Mr. Flaxman. Yes, I believe in trying to advance myself. When you outgrow a job, what's the point of staying in a position where there's nothing more you can learn and nothing more you can contribute to the company?

Employer: That's just what bothers me, Char – uh, Mr. Bootsikaris, I'm afraid you may outgrow us in a short time, also, after we've spent the money to train you.

Aries: I thought that might concern you. But you don't have to worry. I've investigated your company, and I'm sure I wouldn't feel restless, because I can see there's plenty of opportunity with you for anyone who really tries. I've always wanted to work with a really great, creative and progressive management. They're so rare that I'd rather wait 'til there's an opening here than go anywhere else.

Needless to say, the boss who can overcome his initial shock at such an unusual interview is likely to hire the Aries on the spot. That kind of sincere enthusiasm for the company is hard to come by in these days of security-minded and union-conscious employees- never mind the abruptness and the superego.

Hiring an Aries can be the smartest move you ever made or the largest headache you've ever known, depending on how you aim this combustible, misguided missile. Aiming him toward a routine, nine-to-five job is the wrong direction.
>> Hiring an Aries can be the smartest move you ever made or the largest headache you've ever known, depending on how you aim this combustible, misguided missile. Aiming him toward a routine, nine-to-five job is the wrong direction. In the beginning, he may <<
In the beginning, he may shine like a silver dollar to impress you, but it won't be long before he's restless and unhappy. And he'll let you know it in unmistakable ways, like coming in a little later each day, taking extra time for lunch, or writing personal letters at his desk. These are all danger signals that your Aries employee is not satisfied. He's still extremely valuable to your firm, but he's bored, and when the ram gets bored, his virtues are quickly buried under the shortcomings.

একজন মেষজাতক চাকরি সন্ধানকারীর সাক্ষাৎকারটা অনেকটা নিচের মতোই হবেঃ>> একজন মেষজাতককে চাকরি দেয়া আপনার জন্য সবচে স্মার্ট পদক্ষেপ নেয়া বলে যেমন বিবেচনা করা যায়। তেমনি সবচে বড় মাথাব্যথার কারণ হিসেবে আশংকাও করা যায়। আর সেটা নির্ভর করে আপনি এই জ্বলন্ত আর ভুল পথে চালিত মিসাইলটাকে কীভাবে সামলাবেন বলে ভাবছেন তার উপর। তাকে ৯টা ৫টা অফিস সময় বেধে দেয়াটা হবে বোকামী। প্রথমদিকে সে হয়তো পাঁচশ টাকার কড়কড়ে নোটের মতো ঝলমলিয়ে উঠে আপনার মনে দাগ কাটবে। <<

চাকরিদাতাঃ জনাব মোখলেছ, আপনার রিসিউম আর রেফারেন্স থেকে এটাই পরিষ্কার হয় যে গত দুই বছরে আপনি ছয়বার চাকরি ছেড়েছেন আর ধরেছেন, নয় কি?

চাকরি সন্ধানকারী মেষঃ আমাকে বরং অর্নব বলুন জনাব আবুল। আপনি ঠিকই বলছেন। আমি আমার উন্নতিতে বিশ্বাস করি। আপনি যদি আপনার কাজের থেকে বেশি অগ্রসর হয়ে যান আর ঐ পদে শিখবার মতো আপনার জন্য কিছুই না থাকে আর আপনিও যদি কোম্পানিকে কিছু দিতে না পারেন তো সেখানে ঝুলে থাকবার কি মানে?

চাকরিদাতাঃ আর এটাই আমাকে আঘাত দেয়। সে যাই হোক, জনাব মোখলেছ, আমি ভীত যে যখন আমরা আপনাকে ট্রেনিং দিয়ে শিখিয়ে পড়িয়ে নেব ততদিনে আপনি হয়তো আমাদের প্রতিষ্ঠানের কাজকেও খুব অল্পতেই ছাড়িয়ে যাবেন।

চাকরি সন্ধানকারী মেষঃ আমি বুঝেছিলাম এটা আপনাকে ভাবাবে। কিন্তু আপনি দুশ্চিন্তা করবেন না। আমি আপনার কোম্পানিটা পর্যবেক্ষণ করেছি আর বুঝতে পেরেছি এখানে আমার অস্থিরতা থাকবে না, কেননা আমি দেখছি যে যারা সত্যই চেষ্টা করতে আগ্রহী তাদের জন্য আপনার এখানে প্রচুর সুযোগ-সুবিধা রয়েছে। আমি সবসময়ই চেয়েছি সত্যিকার অর্থেই শ্রেষ্ঠ, সৃষ্টিশীল আর অগ্রগতিশীল একটা ব্যবস্থাপনার হয়ে কাজ করতে। আর এরকম ব্যবস্থাপনা এতই দুর্লভ যে অন্য কোথাও চাকরি না খুজে আমি বরং এখানেই কোন পোস্ট খালি হবার জন্য অপেক্ষা করবো।

বলা বাহুল্য যে এরকম একটা অস্বাভাবিক সাক্ষাৎকারের ধাক্কাটা যে বস্‌ সামলে নিতে পারে সে নির্দ্বিধায় স্পটেই মেষজাতকটিকে চাকরি দিয়ে দেবে। সাক্ষাৎকারে যে ধরনের দায়িত্ববোধ এবং সততার আভাষ ফুটে ওঠে সেরকমটা আজকাল নিরাপত্তা সন্ধানী আর ইউনিয়ন-সচেতন কর্মকর্তা কর্মচারীদের মধ্যে পাওয়া বিরল - আর তাদের ভারসাম্যহীন আচরণ আর অতি আত্মগরিমার কথা না হয় বাদই দিন।

একজন মেষজাতককে চাকরি দেয়া আপনার জন্য সবচে স্মার্ট পদক্ষেপ নেয়া বলে যেমন বিবেচনা করা যায়। তেমনি সবচে বড় মাথাব্যথার কারণ হিসেবে আশংকাও করা যায়। আর সেটা নির্ভর করে আপনি এই জ্বলন্ত আর ভুল পথে চালিত মিসাইলটাকে কীভাবে সামলাবেন বলে ভাবছেন তার উপর। তাকে ৯টা ৫টা অফিস সময় বেধে দেয়াটা হবে বোকামী। প্রথমদিকে সে হয়তো পাঁচশ টাকার কড়কড়ে নোটের মতো ঝলমলিয়ে উঠে আপনার মনে দাগ কাটবে। দেরি করে অফিসে আসবার মাধ্যমে, লাঞ্চে অতিরিক্ত সময় নেবার মাধ্যমে কিংবা তার ডেস্কে ব্যক্তিগত চিঠি লিখবার মাধ্যমে আপনাকে সে নিশ্চিত বুঝিয়ে দেবে তার অতৃপ্তির কথা। আর এগুলো তার অতৃপ্তির নিদর্শনমাত্র। সে এখনও আপনার ফার্মের জন্য অতীব মূল্যবান কিন্তু সে ইতিমধ্যে বিরক্ত, আর যখন মেষেরা বিরক্ত হয়ে পড়ে তখন তাদের গুণগুলো তাদেরই সীমাবদ্ধতার নিচে ঢাকা পড়ে যায়।

মেষ কর্মচারী, আরও... :   123456

Last Update: July 10, 2013 11:10:52 AM

 

দেশি-বিদেশি বিশ্ববিদ্যালয়ে ভর্তি, স্কলারশিপ ও স্টুডেন্ট ভিসার জন্য

Scholarship, Admission and Student Visa

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com